পুরো বছরের মধ্যে রমজান মাস হলো সবচেয়ে উত্তম। কারণ এ মাস অন্যান্য মাসের চেয়ে ব্যতিক্রম। এ মাসে পবিত্র মহাগ্রন্ত্র আল কুরআন নাযিল হয়েছিল। এই রমজান মাসেই ঐতিহাসিক বদরের যুদ্ধ সংঘঠিত হয়েছিল। তাই আল্লাহর নৈকট্য লাভের জন্য মুসলমানরা এ মাসে সকল ধরনের পাপ কাজ থেকে বিরত থাকে। সারাবছরের গুনাহ মাফ করানোর জন্য রমজান মাস হলো সর্বোত্তম মাস। তাই এ মাসের শিক্ষা প্রতি মুসলমানের জীবনে পথ ও পাথেয়।

আজ ১৯ রমজান, রোজ বৃহস্পতিবার সিলেট মহানগরীর স্কুল বিভাগ কর্তৃক আয়োজিত মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন-গনমানুষের সংগঠন খেলাফত মজলিস সিলেট মহানগরীর সহ-সভাপতি অধ্যক্ষ মুহাম্মদ আব্দুল হান্নান। শাখা সভাপতি সাইফুল ইসলাম জলিলের সভাপতিত্বে ও বায়তুল মাল সম্পাদক সাদিকুর রহমানের পরিচালনায় হাওয়াপাড়াস্থ খান অডিটোরিয়ামে অনুষ্ঠিত ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সিলেট মহানগরীর সেক্রেটারী আফজাল হোসাইন কামিল, খেলাফত মজলিস সিলেট মহানগর পেশাজীবী সম্পাদক মুহাম্মদ নজরুল ইসলাম, সিলেট মহানগরীর অফিস ও প্রচার সম্পাদক মাহবুব আবেদীন মোহন, প্রাইভেট বিশ্ব বিদ্যালয় ও শাহজালাল (র.) জোন তত্ত্বাবধায়ক মুহাম্মদ মঈনুল হক।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এম,সি কলেজ সভাপতি লিটন আহমেদ জুম্মান, শাহজালাল (র.) জোন সভাপতি মুহাম্মদ এহসান, ইডেন গার্ডেন কলেজ সভাপতি মুহাম্মদ আনোয়ার হোসেন, দ্যা এইডেড হাই স্কুল সভাপতি মুহাম্মদ ফাহিম সরকারী প্রাইলট উচ্চ বিদ্যালয় শাখা সেক্রেটারী তানভীর আহমদ, দাড়িয়াপাড়া আবাসিক এলাকা সভাপতি সিদ্দিকুর রহমান, রাফিকুল ইসলাম, শাহরিয়ার নাজিম খলিল প্রমুখ।